থুতু দিয়ে রুটি বানিয়ে ‘ভাইরাল’ যুবক! জঘন্য কাজের পরে পুলিশের জালে

কত কী যে ভাইরাল (Viral video) হয় সোশ্যাল মিডিয়ায়! এমনই এক ভিডিও দেখে গা ঘিনঘিন করে উঠেছিল নেটিজেনদের। আর সেই ভিডিওর দৌলতেই শেষ পর্যন্ত অপকর্ম করেও পার পেল না অভিযুক্ত যুবক। থুতু দিয়ে রুটি (Roti) বানিয়ে বিতর্ক বাঁধিয়ে শেষ পর্যন্ত পুলিশের জালে পড়তে হল তাকে। ভারতীয় দণ্ডবিধির তিনটি ধারায় তার বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

ঘটনা উত্তরপ্রদেশের মীরাটের। অভিযুক্ত যুবকের নাম নৌশাদ। গত ১৯ ফেব্রুয়ারি টুইটারে ভিডিওটি ভাইরাল হয়ে যায়। অনেকেই সেটি রিটুইট করেন। নেটিজেনরা রীতিমতো প্রতিবাদে শামিল হন। তখনই মীরাট পুলিশের তরফে জানিয়ে দেওয়া হয়েছিল তারা দ্রুত ওই যুবকের বিরুদ্ধে পদক্ষেপ করবে। এমনকী মীরাট পুলিশের তরফে টুইটও করা হয় ভিডিওটি।

ঠিক কী দেখা যাচ্ছে ভিডিওয়? মীরাটের অ্যারোমা হোটেলে একটি বিয়ের আসরে তন্দুরি রুটি বানানোর দায়িত্ব ছিল ওই যুবকের উপরে। দেখা যায়, সে রুটি বেলার পরে তার উপরে থুতু দিয়ে তবে সেটা তাওয়ার ভিতরে দিচ্ছিল।

এমন জঘন্য কাজ করতে দেখে বেজায় চটে যান নেটিজেনরা। এমনিতেই এই কাজ চূড়ান্ত অস্বাস্থ্যকর ও ঘৃণ্য। তার উপরে করোনাকালের নিরিখে এই অপরাধ অত্যন্ত গর্হিত বলেই মত ওয়াকিবহাল মহলের। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, হিন্দু জাগরণ মঞ্চ (Hindu Jagran Manch) ওই যুবকের বিরুদ্ধে পুলিসে অভিযোগ দায়ের করেছিল। পরে পুলিশ তাকে গ্রেপ্তারও করে। পুলিশি জেরায় সে নিজের অপরাধ স্বীকার করেছে বলেও ওই প্রতিবেদনের দাবি।