কন্যা রাশির বিবাহিত জীবন- Kanya rashi married life bengali

  কন্যা  রাশির ব্যাক্তিদের বিবাহিত জীবন কেমন হয় ?কন্যা রাশির বিবাহিত জীবন?  কন্যা রাশির ব্যাক্তিদের বিবাহ কখন হবে বা কখন বিবাহ করা উচিত

কন্যা রাশি (Virgo): রাশিচক্রের ষষ্ঠ রাশি হল কন্যা রাশি।  কন্যা  রাশির ব্যাক্তিদের বিবাহিত জীবন কেমন হয় ?কন্যা রাশির বিবাহিত জীবন?  কন্যা রাশির ব্যাক্তিদের বিবাহ কখন হবে বা কখন বিবাহ করা উচিত এই বিষয়ে অনেক সময়ই প্রশ্ন করে থাকেন  কন্যা রাশির জাতকরা, তাই এই post এ  কন্যা রাশির জাতকদের বিবাহ নিযে বিস্তারিত দেওয়া হল যে, কন্যা রাশির জাতকরা কখন বিয়ে করবেন এবং কন্যা রাশির বিবাহিত জীবন কেমন হবে এবং কোন সময় বিয়ে করলে আপনার দাম্পত্য জীবন কেমন হবে। তার আগে জেনে নেওয়া যাক কন্যা রাশির ব্যাক্তির চরিত্র সম্পর্কে কারণ অনেক ক্ষেত্রেই আপনার চারিত্রিক বৈশিষ্ট্যের ওপর অনেক কিছু নির্ভর করে।

জন্মমাস: যে সকল ব্যক্তিদের জন্ম ইংরেজি ২১ শে আগস্ট থেকে ২০ শে সেপ্টেম্বর অর্থাৎ বাংলা ৮ শে ভাদ্র থেকে ৭ শে আশ্বিনের মধ্যে, তারাই এই রাশির অন্তর্গত হন। এইভাবে জন্ম মাসের ভিত্তিতে সহজেই আপনার রাশি সম্পর্কে জানতে পারবেন। যার ফলে আপনার ভবিষ্যৎ জীবনে চলার পথের বিভিন্ন বাধা বিপত্তি সম্পর্কে আগে থাকতেই আপনি জানতে পারবেন। এমনকি সেই সকল সমস্যার প্রতিকারের উপায়ও জেনে নিতে পারবেন আপনি।

কন্যা রাশির বিষয়ে কিছু গুরুত্বপূর্ণ তথ্য-

শুভ রংসবুজ
শুভ দিনবুধবার
শুভ সংখ্যা৬৭
শুভ দিকপশ্চিম দিক
শুভ সঙ্গী বা সঙ্গিনীমকর ও বৃষ রাশি
শুভ রত্নপান্না

চারিত্রিক বৈশিষ্ট্য: বাস্তববুদ্ধি বেশি থাকায় এই রাশির জাতক জাতিকারা আবেগ-অনুভূতিকে আপনি মস্তিষ্ক দিয়ে নিয়ন্ত্রণ করে। ঠাণ্ডা মাথায় সবকিছু পরিকল্পনা করতে পছন্দ করেন এই রাশির ব্যক্তিরা। কিছুটা স্বার্থপর প্রকৃতির হন এরা। এই রাশির জাতক জাতিকাদের স্মরণ শক্তি প্রখর থাকার কারণে, যেকোন পুরনো ঘটনা অনায়াসেই বলে দিতে পারে। অনেক দিন আগে কি ঘটেছিল, কবে ঘটেছিল, কোথায় এবং কিভাবে ঘটেছিল সবকিছুই নিখুঁত বলে দিতে পারেন এই রাশির ব্যক্তিরা। চিকিৎসা, রসায়ন বিজ্ঞান, গণিত ইত্যাদি বিষয়ে দক্ষ হলেও, লেখাপড়ার ক্ষেত্রে আগ্রহ কিছুটা কম থাকে। জীবনের ব্যক্তিগত ঘটনা ডায়েরিতে লিখে রাখতে বেশি পছন্দ করেন। ঈর্ষা পরায়ণ না হলেও, অনেক সময় কাছের মানুষদের কাছে অপ্রিয় হয়ে ওঠেন এই রাশির ব্যক্তিরা। কোন জিনিস দ্রুত লেখার ক্ষমতা রাখে। সাহিত্য ও শিল্প সংস্কৃতির প্রতি আগ্রহী হয়। তবে এই রাশির ব্যক্তিরা বন্ধু হিসেবে খুবই বিশ্বাসী হয়। অনেকবার বিদেশ ভ্রমণের সুযোগ আসবে জীবনে। এই রাশির ব্যক্তিদের বাড়ির পরিবেশ পছন্দ না হলে, বহুবার বাড়ি পরিবর্তন করতে পারে। এরা একা থাকতে খুবই পছন্দ করেন এবং সহজে এদের স্বভাব বোঝা যায় না।

বুধগ্রহের জাতক হলেন এই কন্যা রাশি। এই রাশির ব্যক্তিরা হলেন পবিত্রতার প্রতীক। নিজেরা উচ্চাকাঙ্ক্ষার অধিকারী হয় এবং মানুষের মনে এই রাশির ব্যক্তিদের প্রসন্ন এবং সরলতা ভাবের অস্তিত্বের জন্ম হয়। অন্যের সমালোচনা এরা সহ্য করতে পারে না। প্রশংসা শুনতে এবং প্রশংসা করতে বেশি পছন্দ করেন এই রাশির ব্যক্তিরা। এই রাশির জাতক জাতিকারা ভ্রমণের জন্য উৎসুক হয়ে থাকে, তবে ভ্রমণ স্থানে গিয়ে আবার বাড়ির জন্য মন ব্যস্ত হয়ে ওঠে। কাছের মানুষের জন্য অবলীলায় নিজের স্বার্থ ত্যাগ করতেও এরা পিছুপা হয় না। সাধারণ অন্যের আকর্ষণের কেন্দ্রে থাকে এই রাশির ব্যক্তিরা। ছোট বিষয়কে টেনে টেনে অনেক বড় করতে এদের জুড়ি মেলা ভার।

স্বাস্থ্য: সাধারণত এই রাশির ব্যক্তিরা বেশিভাগ সময়ই অসুস্থতার মধ্যে থাকে। শারীরিক সমস্যার কারণে অনেক কাজে বিঘ্ন ঘটে যায়। অনেক সময় কোন স্থানে যাত্রার সময় কিংবা কোন শুভ কাজের শুরুতে অনেক সময় এরা শারীরিক ভাবে অসুস্থ হয়ে পড়ে। বিশেষত খাবারের দিকে যত্ন নেওয়া প্রয়োজন এই রাশির জাতক জাতিকাদের। জরায়ুঘটিত রোগ বা শরীরের কোন সমস্যা থাকলে, বেশি দেরী না করে দ্রুতই চিকিৎসা করানো প্রয়োজন। তাহলে দ্রুতই সুস্থ হওয়া সম্ভব।

ব্যক্তিগত জীবন: মানুষের সঙ্গে সহজে মিশে যাওয়ার প্রবণতা থাকে এই রাশির ব্যক্তিদের। তবে ঠাণ্ডা স্বভাবের কারণে প্রেমের সম্পর্কে কিছু সমস্যা আসতে পারে। এই রাশির ব্যক্তিরা সহজেই অন্যদের সঙ্গে মিশে যায়। তবে মানুষকে সহজেই বিশ্বাস এবং ভালোবেসে অনেক সময় সমস্যার সম্মুখীন হতে হয় এদের। কাছের মানুষদের জন্য জীবনে এরা অনেক কিছুই করতে পারে। অনেক সময় পরিবারের সকলের সঙ্গে কিছু সমস্যার কারণে ঝামেলা চলতে পারে। তবে গুরুদেবের প্রতি ভক্তি থাকলে সব সমস্যার সমাধান সম্ভব। ভালোবাসার মানুষকে বেছে নেওয়ার ক্ষেত্রে সঠিক বিবেচনা প্রয়োজন।

কর্ম জীবন: নিজের গন্ডির মধ্যে এরা কর্ম সন্ধান করেন। চিকিৎসা, রসায়ন বিজ্ঞান, গণিত ইত্যাদি ক্ষেত্রের মধ্যেই এরা নিজেদের কমর্সংসস্থান খুঁজে নেন। যার ফলে কর্মজীবনে সাফল্যও আসে খুবই দ্রুত। অন্যদিকে চাকরী কিংবা ব্যবসার ক্ষেত্রেও ভালো লাভ হয় এই রাশির জাতক জাতিকাদের।

আর্থিক অবস্থা: অর্থের দিক থেকে খুবই সর্তক হয় এই রাশির ব্যক্তিরা। নিজের অর্থ সম্পর্কে সজাগ থাকেন এরা। ব্যবসা বা চাকরীর ক্ষেত্রে মনোযোগ দিয়ে কাজ করার ফলে, অনেক অর্থের অধিকারী হওয়ার সম্ভাবনা থাকে। অনেক সময় একা ব্যবসা করা কিংবা থেকে যৌথ ব্যবসার ক্ষেত্রেও অনেক লাভবান হয় এরা।

প্রতিকার: নিজের একাকীত্ব স্বভাবের কিছু পরিবর্তন করা প্রয়োজন। সকলের সঙ্গে মিশে গেলেও, নিজের মনের ভাব অন্যকে সহজে বলতে চায় না এই রাশির ব্যক্তরা। এই মানসিকতার বদল করতে হবে, অন্যের সঙ্গে নিজের সমস্যার কথা শেয়ার করতে হবে।