ধনু রাশির বিবাহিত জীবন- Brish rashi married life bengali

ধনু  রাশির ব্যাক্তিদের বিবাহিত জীবন কেমন হয় ?ধনু রাশির বিবাহিত জীবন?  ধনু রাশির ব্যাক্তিদের বিবাহ কখন হবে বা কখন বিবাহ করা উচিত

ধনু রাশি (Sagittarius): রাশিচক্রের নবম রাশি হল ধনু রাশি।ধনু  রাশির ব্যাক্তিদের বিবাহিত জীবন কেমন হয় ?ধনু রাশির বিবাহিত জীবন?  ধনু রাশির ব্যাক্তিদের বিবাহ কখন হবে বা কখন বিবাহ করা উচিত এই বিষয়ে অনেক সময়ই প্রশ্ন করে থাকেন  ধনু রাশির জাতকরা, তাই এই post এ  ধনু রাশির জাতকদের বিবাহ নিযে বিস্তারিত দেওয়া হল যে, ধনু রাশির জাতকরা কখন বিয়ে করবেন এবং ধনু রাশির বিবাহিত জীবন কেমন হবে এবং কোন সময় বিয়ে করলে আপনার দাম্পত্য জীবন কেমন হবে। তার আগে জেনে নেওয়া যাক ধনু রাশির ব্যাক্তির চরিত্র সম্পর্কে কারণ অনেক ক্ষেত্রেই আপনার চারিত্রিক বৈশিষ্ট্যের ওপর অনেক কিছু নির্ভর করে।

জন্মমাস: যে সকল ব্যক্তিদের জন্ম ইংরেজি ২১ শে নভেম্বর থেকে ২০ শে ডিসেম্বর অর্থাৎ বাংলা ৮ ই অগ্রহায়ণ থেকে ৭ ই পৌষের মধ্যে, তারাই এই রাশির অন্তর্গত হন। এইভাবে জন্ম মাসের ভিত্তিতে সহজেই আপনার রাশি সম্পর্কে জানতে পারবেন। যার ফলে আপনার ভবিষ্যৎ জীবনে চলার পথের বিভিন্ন বাধা বিপত্তি সম্পর্কে আগে থাকতেই আপনি জানতে পারবেন। এমনকি সেই সকল সমস্যার প্রতিকারের উপায়ও জেনে নিতে পারবেন আপনি।

```

ধনু রাশির বিষয়ে কিছু গুরুত্বপূর্ণ তথ্য-

শুভ রংহলুদ
শুভ দিনবৃহস্পতিবার
শুভ সংখ্যা৯৬
শুভ দিকপূর্ব দিক
শুভ সঙ্গী বা সঙ্গিনীমেষ, সিংহ ও ধনু
শুভ রত্নপোখরাজ

চারিত্রিক বৈশিষ্ট্য: এই রাশির ব্যক্তিরা স্বাধীনতা পছন্দ করেন। কিছুটা নিজের ইচ্ছায় চলতে পছন্দ করেন এরা। তবে নির্দিষ্ট অঙ্গীকার বা আইনের সীমা লঙ্ঘন করা পছন্দ করে না এই রাশির জাতক জাতিকারা। সর্বদা আশবাদী এবং আত্মবিশ্বাসের সঙ্গে কাজ করে এই রাশির ব্যক্তিরা। ন্যায়বিচার পাওয়ার জন্য এরা সবকিছু করতে পারে। তবে কোন বিষয়ে সমালোচনা পছন্দ করেন না এই রাশির ব্যক্তিরা। যে কোন বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নিতে পারে এই রাশির ব্যক্তিরা। তবে এরা সব সিদ্ধান্ত ভবিষ্যতের কথা ভেবেই নিয়ে থাকে। এই রাশির জাতক জাতিকারা সৎ, পরোপকারী এবং আদর্শবাদীও হয়। আবার এরা কিছুটা ধর্ম কর্মেও মনোনিবেশ করে। স্পষ্টবাদিতার কারণে এদের বন্ধু সংখ্যাও অনেক কম হয়। মানুষের সঙ্গে অল্পতেই ঝগড়া বেঁধে যায়। সর্বদা সত্যের পথে চলতে পছন্দ করে এই রাশির ব্যক্তিরা। চট করে সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা থাকলেও, মাঝে মধ্যে আবেগের বশে সিদ্ধান্ত নেওয়ায় সমস্যায় পড়তে হতে পারে। অনেক সময় কোন কাজের ক্ষেত্রে আবার বন্ধুদের সাহায্যও পায় এই রাশির ব্যক্তিরা। তবে এরা কখনই একা থাকতে পছন্দ করে না।

```

বৃহস্পতিগ্রহের জাতক হলেন এই ধনু রাশি। এই রাশির জাতক জাতিকারা সত্যবাদী, আবেগী, প্রখর আত্মসম্মানবোধ সম্পন্ন হয়ে থাকে। এরা কখনই অন্যায় সহ্য করতে পারে না। সততার প্রতীক হয় এরা। সত্য অপ্রিয় হলেও, সত্যই হয়। সর্বদা সত্য কথা বলার জন্য, এদের শত্রুর সংখ্যাও অনেক বেশি। সহজেই এদেরকে অন্যরা ভুল বোঝে। সেই কারণে এই রশির ব্যক্তিদের জীবনে বন্ধুর সংখ্যা অনেক কম হয়। এই রাশির ব্যক্তিদের বাস্তববুদ্ধি অনেক বেশি। এরা আবেগ দিয়ে নয়, বাস্তবতা দিয়ে সবকিছু বিচার করে। সমাজসেবার কারণে এদের অনেক সুনাম হয়।

স্বাস্থ্য: এই রাশির ব্যক্তিদের মধ্যে কাজের প্রবণতা খুব বেশি থাকে। এরা সাধারণত ক্লান্তিহীনভাবে সকল কাজ করতে পারে। এই রাশির ব্যক্তিরা সাধারণত শারীরিক দিক থেকে সুস্থ স্বাভাবিক থাকে। অনেক সময় নিজের মনের মধ্যে আবেগ লুকিয়ে রাখার কারণে, মাঝে মধ্যে শারীরিক সমস্যা দেখা দেয়।

ব্যক্তিগত জীবন: পরিবারের সকলের সঙ্গে ভালো সম্পর্ক বজায় থাকে। ভাই বোনদের সঙ্গেও সদ্ভাব থাকে এই রাশির জাতক জাতিকাদের। অনেক সময় বোনের উপদেশে জীবনের সমস্যা পার করে যেতে পারবে, এই রাশির ব্যক্তিরা। তবে পরিবারের সঙ্গে সর্বদা কিছু না কিছু সমস্যা লেগেই থাকে এবং বড়দের সঙ্গে মতের অমিলও দেখা যায়। একবার কাউকে মন থেকে ভালোবাসলে, তাঁদেরকে মন থেকে দূরে সরাতে পারে না এই রাশির জাতক জাতিকারা। তবে অনেক সময় দেখা যায়, এই রাশির জাতক জাতিকাদের একাধিকবার বিবাহ হতে পারে। কাছের সম্পর্ক ভালো হয় না এদের।

কর্ম জীবন: প্রতিবাদী কাজকর্ম এদের ভীষণ প্রিয়। সেই কারণে কর্মজীবনেও সেরকমই কাজ বেছে নেয় এই রাশির জাতক জাতিকারা। যেখানে তাঁরা প্রতিবাদের মাধ্যমে নিজের মনের অভিব্যক্তি প্রকাশ করতে পারে। প্রচণ্ড পরিশ্রমীও হয় তাঁরা। যে কোন ধরণের কাজে নিজেকে মানিয়ে নিতে পারে। তবে কর্মক্ষেত্রে সতর্ক থাকা প্রয়োজন, নাহলে ক্ষতির সম্ভাবনা রয়েছে। আবার ব্যবসা করলে, লাভের মুখ দেখার সম্ভাবনা রয়েছে। অনেক ক্ষেত্রে এই রাশির ব্যক্তিদের কাজের প্রয়োজনে বাইরে যেতেও দেখা যায়।

আর্থিক অবস্থা: কাজের চাপ থাকলেও, আয়ের পথ সুগম হবে। তবে এদের সম্পত্তির প্রতি কোন লোভ থাকে না। অর্থ ভাগ্যও খুব একটা ভালো থাকে না এই রাশির জাতক জাতিকাদের। তবে লটারি কাটলে, ভাগ্য সহায় হতে পারে অনেক সময়। বেশি ব্যয় হলেও, সঞ্চয় করাটা সহজ হবে। তবে এই রাশির ব্যক্তিদের চাকরী অপেক্ষা ব্যবসা ভাগ্য খুবই ভালো। ব্যবসায় ভালো লাভবান হওয়ার সম্ভাবনা থাকে।

প্রতিকার: নিজের মনকে সংযত রাখতে শিখতে হবে। কোন কাজ করার আগে একটু চিন্তা ভাবনা করে করতে হবে এই রাশির জাতজ জাতিকাদের। কারোর সঙ্গে কথা বলার আগে, একটা ভেবে কথা বলা দরকার।